বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

নোয়াখালীতে নতুন আক্রান্ত ১০৬

নোয়াখালীতে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১০৬ জনের করোনা শনাক্ত হয়েছে। যা এ যাবত কালের মধ্যে নোয়াখালী জেলায় রেকর্ড এবং ১ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় মোট মৃত্যু ৩৯ জন  এবং আক্রান্ত  ১৫৮১ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৫৪৮ জন। বৃহস্পতিবার দুপুর ২টায় বিষয়টি  নিশ্চিত করেছেন নোয়াখালীর সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

তিনি বলেন, গত ১৫ ও ১৬ জুন তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আব্দুল মালেক উকিল মেডিক্যাল কলেজে ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) করোনা ল্যাবে পাঠানো হয়। পরে ১৭ জুন রাতে তাদের করোনা পজিটিভ আসে। এখন পর্যন্ত নোয়াখালীতে ৮৮০৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে ৭৯৭৭ জলের ফল এসেছে বরে জানান তিনি।

আক্রান্তদের মধ্যে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ রয়েছেন। তাদের মধ্যে ৪০ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে অস্থায়ী করোনাভাইরাস হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। ৯৫৪ জন নিজ নিজ বাড়িতে চিকিৎসা সেবা নিচ্ছেন।

করোনার সংক্রমণ ও মৃত্যৃ বেড়ে যাওয়ায় নোয়াখালীর সদর, বেগমগঞ্জ ও কোম্পানীগঞ্জ উপজেলায় লকডাউন চলছে। উপজেলার প্রবেশমুখগুলোতে চেকপোস্ট বসিয়ে কঠোর অবস্থানে পুলিশ। তবে জরুরি সেবাগুলো এর আওতার বাইরে রয়েছে।

করোনা ভাইরাসে আক্রান্ত সংখ্যা উপজেলা ভিত্তিক তথ্য : নোয়াখালী সদর ৫১১ জন, সুবর্চর ৫৯ জন, বেগমগঞ্জ ৫৬০জন, সোনাইমুড়ি ৮৭ জন, হাতিয়া ১০ জন, চাটখিল ১০৮ জন, সেনবাগ ৮৪ জন, কোম্পানীগঞ্জ ৩৯ জন ও কবিরহাট ১২৩ জন।

লাইট নিউজ