বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

মধ্যরাত থেকে বসুন্ধরা আবাসিক লকডাউন

মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা বৃহস্পতিবার (১৮ জুন) মধ্যরাত থেকে লকডাউন করা হচ্ছে।

বুধবার (১৭ জুন) রাতে আবাসিক এলাকার ভেতরে মাইকিং করে এ ঘোষণা দেওয়া হয়।

ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোক্তারুজ্জামান সারাবাংলা বলেন, বসুন্ধরা আবাসিক এলাকায় স্থানীয় প্রশাসনের সমন্বয়ে লকডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটি কাল (বৃহস্পতিবার) রাত বারোটা থেকে কার্যকর হবে।

তিনি বলেন, এ লকডাউনে সরকারিভাবে পূর্ব রাজারবাজারের মত নয়। শুধুমাত্র স্থানীয় প্রশাসনের সমন্বয়ে এটি বাস্তবায়ন করা হবে। সরকার নির্দেশিত লকডাউনের বিষয়ে এলাকায় কোন নির্দেশনা এখনও আসেনি।

স্থানীয় একজন বাসিন্দা জানান, সন্ধ্যার পর থেকে বসুন্ধরা আবাসিক এলাকার গেটে বাড়তি পুলিশ প্রহরা দেখা যায়। এছাড়া করোনা পরিস্থিতির শুরু থেকে বসুন্ধরার প্রগতি সরণী গেট দিয়ে যান চলাচল বন্ধ ছিল। এখনো সেটি বন্ধ রয়েছে। শুধু খোলা আছে বসুন্ধরা আবাসিক এলাকার পূর্বাচল সড়কের গেটটি।

এ ব্যাপারে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, বসুন্ধরা আবাসিক এলাকায় লকডাউন এলাকাবাসীরাই করছেন। সিটি করপোরেশনের পক্ষ থেকে এখন পর্যন্ত এমন কোনো নির্দেশনা নেই। সরকারের পক্ষ থেকে বা সিটি করপোরেশনের পক্ষ থেকে যদি লকডাউন করা হয় তবে সেটা জানানো হবে। যদি এলাকাবাসী মনে করেন তারা নিজেরাই লকডাউন কার্যকর করবেন তবে সেটাকেও স্বাগত জানাই।

বসুন্ধরা আবাসিক এলাকা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিনের মধ্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য সংগ্রহ করার জন্য মাইকিং করে জানানো হয়েছে।