বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

আক্রান্ত রানা দাশগুপ্ত হাসপাতালে ভর্তি

করোনাভাইরাসে আক্রান্ত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত ও তার স্ত্রীকে রাজধানীর শিকদার মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (১৯ জুন) দুপুরে ট্রাইব্যুনালের আইটি এক্সপার্ট খন্দকার মেহেদী মাসুদ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, করোনা আক্রান্ত অ্যাডভোকেট রানা দাশগুপ্ত ও তার স্ত্রী রীতা দাশগুপ্তকে বৃহস্পতিবার (১৮ জুন) রাতে আইসিইউ অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হয়। তাদের শিকদার মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা উভয়েই ভালো আছেন।

গত ১৫ জুন নগরের ইম্পেরিয়াল হাসপাতালে রানা দাশগুপ্ত ও তার স্ত্রীর নমুনা পরীক্ষা হয়। বুধবার (১৭ জুন) রাতে দুজনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে। এরপর বৃহস্পতিবার সকালে তারা চট্টগ্রামের বেসরকারি মেডিকেল সেন্টারে ভর্তি হয়েছিলেন।

জানা গেছে, প্রধানমন্ত্রীর দফতর থেকে তাদের চিকিৎসার প্রক্রিয়া মনিটরিং করা হচ্ছে। রানা দাশগুপ্ত ও তার স্ত্রীকে চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে আসার ব্যবস্থা করেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া তাদের চিকিৎসার সার্বিক বিষয় দেখভাল করছেন। প্রয়োজনে তাদের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) পাঠানো হতে পারে।

লাইটনিউ/এসআই