বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

‘শিলং তীর’ জুয়ার থাবা রাজধানীতে, চারজন আটক

ভারতের শিলং তীর নামক জুয়ার থাবা এবার রাজধানীতে পড়েছে। সিলেটের পর এটি নেত্রকোনা জেলায় ছড়িয়ে পরে। সেখান থেকেই এটি রাজধানীতে প্রবেশ করেছে বলে জানিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। এ ঘটনায় গুলশানে অভিযান চালিয়ে চারজনকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। তাদের বিরুদ্ধে শুলশান থানায় মামলা করা হয়েছে। এর আগে, ১৯৯০ সালে ভারতের শিলং ও গৌহাটিতে চালু হয় খেলাটি।

গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার মীর মোদদাছছের হোসেন সংবাদ সম্মেলনে জানান, ভারতের শিলং এর জুয়ারিরা বাংলাদেশে এজেন্ট নিয়ােগ করে। এজেন্টরা আবার সেলসম্যান নিয়োগ করে তাদের মাধ্যমে দেশের সাধারণ মানুষকে জুয়ার ফাঁদে ফেলে। তারা মূলত একটি ওয়েবসাইটের মাধ্যমে ১ হতে ৯৯ ও নম্বরগুলাে বিক্রি করে। যারা এসব নম্বর ক্রয় করে সেলসম্যানরা তাদের সাথে যোগাযোগ করে টাকা নিয়ে থাকে। এরমধ্যে যারা বিজয়ী হিসেবে গণ্য হয় তারা এজেন্টের মাধ্যমে ৮০ গুণ টাকা পেয়ে থাকে। সমস্ত লেনদেন সম্পন্ন হয় মোবাইল ব্যংকিং এর মাধ্যমে। তবে, বেশিরভাগ জুয়ারি বিজয়ী হতে না পেরে সর্বস্বান্ত হয় বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

এ ঘটনায় জড়িতদের ধরতে গুলশানের কালাচাঁদপুর এলাকায় অভিযান চালিয়ে চারজনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। তাদের কাছ থেকে ৬টি মোবাইল, ১ টি রেজিস্ট্রার খাতা, ১-৯৯ পর্যপ্ত নাম্বার বিশিষ্ট ৪টি চার্ট সম্বলিত ব্যবহৃত শীট এবং ৫টি অব্যবহৃত চার্ট উদ্ধার করা হয়।

লাইট নিউজ