বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

স্মৃতি এমপি ও রেলপথ মন্ত্রীর বৈঠক: মন্ত্রীর মৌখিক অনুমোদন নলডাঙ্গায় নিয়মিত থামবে রংপুর এক্সপ্রেস

ইমরুল কাওসার ইমন : আজ থেকে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার নলডাঙ্গা স্টেশনে নিয়মিত থামবে রংপুর এক্সপ্রেস।

গতকাল গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপির সাথে এক দ্বি-পাক্ষীক বৈঠক করেন। বৈঠকে মন্ত্রী মৌখিক ভাবে নলডাঙ্গা স্টেশনে রংপুর এক্সপ্রেসের স্টপেজের অনুমতি দিয়েছেন। এসময় রেলপথ সচিব সেলিম রেজা এবং রেলের ডিজি উপস্থিত ছিলেন।

নলডাঙ্গার স্থানীয় জনগণের পক্ষে স্টেশনটি পুনঃরায় সচল করতে সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি রেলপথ মন্ত্রীকে একটি আবেদন প্রদান করেন। সে সময় এ্যাড. আনোয়ারুল আজিম উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি বলেন, নলডাঙ্গার মানুষের দীর্ঘ দিনের প্রাণের দাবি এটি। প্রায় দশ বছর থেকে এই একটি ইস্যু নিয়ে আন্দোলন চলছে। আমি নলডাঙ্গার সর্ব স্তরের জনসাধারণের কাছে কৃতজ্ঞ যে তারা শান্তিপূর্ণ আন্দোলন করেছেন। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার অঙ্গীকার রক্ষা এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আমরা অঙ্গিকারবদ্ধ। আমার সংসদীয় আসনের প্রতিটি সমস্যা সমাধানে আমি সব সময় পাশে আছি।

উল্লেখ্য, গত ২০১১ সালের সেপ্টেম্বর থেকে নলডাঙ্গার মানুষ মাত্র ২ মিনিটের জন্য সব ছেড়ে রাস্তায় নেমে আসেন। ২০১১ সালে রংপুরে যাত্রাকালে জনসাধারণে গণ দাবীর মুখে তৎকালীন মহাপরিচালক আবু তাহের প্রতিশ্রুতি দেন। কিন্তু পরবর্তিতে তার মেয়াদকালে তিনি কোনো পদক্ষেপ নেননি। উল্টো জনগণকে প্রতিহত করতে পুলিশ বাহিনীকে নির্দেশ দেন। সেই সংঘর্ষে অনেকেই আহত হয়েছেন। কিছু বিচ্ছিন্ন ঘটনাকে কেন্দ্র করে একটি মামলাও দায়ের করা হয়। সেখানে অনেক মান্যগন্য ব্যক্তিকে আসামী করা হয়। পরিবর্তিতে গত ২০১১ সালের ১৬ অক্টোবর তৎকালীন যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন সাহেবের সাথে স্টপেজের ব্যবপারটি নিয়ে একাধিকবার আলোচনা হয়। তার পদত্যাগের আগেও তিনি প্রতিশ্রুতি দিয়ে ছিলেন।