বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম
বেনাপোল দিয়ে পেঁয়াজ আমদানি অনিশ্চিতবিমান কার্যালয়ে দিনভর সৌদি প্রবাসীদের ভিড়; আজ যারা টিকিট পাননি তারা কাল নিতে পারবেনমনোনয়নপত্র জমা দিতে গিয়ে চেয়ারম্যান প্রার্থী নিখোঁজ২০ শতাংশের বেশি সুদ নেয়া যাবে না ক্রেডিট কার্ড গ্রাহকদের কাছ থেকেডোবা-জলাশয় পরিষ্কারে বিভিন্ন দপ্তরে চিঠি দিচ্ছে ডিএনসিসি২১ সালের মধ্যে ঢাকা-মাওয়া-ভাঙ্গা রেল চলাচল শুরু হবে: রেলমন্ত্রী১৫ দিন সময় পেলেই এইচএসসি পরীক্ষা নিতে প্রস্তুত বোর্ডপদ্মা সেতুর রেল সংযোগে বড় ধরনের সমস্যা নেই: রেলমন্ত্রীসৌদি প্রবাসীদের সমস্যার কতটা সমাধান হলো!লাইসেন্স না থাকায় ১১ রেস্টুরেন্টকে প্রায় দেড় লাখ টাকা জরিমানা

পেঁয়াজ রপ্তানি বন্ধের সিদ্ধান্ত বদলাতে ভারতকে অনুরোধ বাংলাদেশের

স্টাফ রিপোর্টার : দিল্লিস্থ বাংলাদেশ হাইকমিশন পেঁয়াজ রপ্তানি বন্ধের আদেশ প্রত্যাহার করতে ভারতকে অনুরোধ করেছেন বলে মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) এ কথা জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, যখন নোটিশটি আমাদের নজরে আসে, আমাদের দূতাবাস দিল্লিতে সঙ্গে সঙ্গেই এটি ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে টেকআপ করেছে। কারণ আমাদের মধ্যে অলিখিত কথাটি ছিল যে, ভারত অব্যাহতভাবে বাংলাদেশে পেঁয়াজ রপ্তানি করবে। তবে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় যদি কোনো পরিবর্তন আনে তবে আগে আমাদের জানিয়ে দেবে। আমরা তাদের খুব দ্রুত সময়ের মধ্যে এই সিদ্ধান্তটি প্রত্যাহারের জন্য অনুরোধ জানিয়েছি। প্রত্যাশা করছি, এটার একটা ভালো ফলাফল পাবো।

গত ১৪ সেপ্টেম্বর ভারত পূর্ব ঘোষণা ছাড়া বাংলাদেশে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে। ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়ার পর বাংলাদেশে একদিনেই পেঁয়াজের দাম এক তৃতীয়াংশ বেড়ে গেছে। গত সোমবার ঢাকার খুচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজ ৬০ টাকা দরে বিক্রি হলেও গতকাল মঙ্গলবার বিক্রি হয়েছে ৯০ থেকে ১০০ টাকা দরে।

উল্লেখ্য, গত বছরের মতোই এবারো কোনো আগাম বার্তা না দিয়েই ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।