বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

প্রথম ভারতীয় হিসেবে রাহুলের নতুন রেকর্ড

স্পোর্টস ডেস্ক : রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলির দেওয়া দুই সুযোগকে কাজে লাগিয়ে কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ইতিহাসে নতুন রেকর্ডই গড়ে ফেললেন। তিনিই প্রথম ভারতীয় যিনি আইপিএলে এক ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ রানের মালিক।

দুবাইতে আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হওয়া এই ম্যাচে ব্যাঙ্গালুরুর বিপক্ষে টস হেরে ব্যাটিং করতে নেমে রাহুল ঝড়ে ২০৬ রান করে পাঞ্জাব। ইনিংসের প্রথম বল থেকে শেষ বল পর্যন্ত ক্রিজে থেকে ৬৯ বলে ১৩২ রানের ইনিংস খেলেন পাঞ্জাব অধিনায়ক। ৮৩ ও ৯০ রানের সময় কোহলি ক্যাচ মিস করেন রাহুলের।

১৩২ রানের এই ইনিংসে ছয়ের মার ছিল ৭টি আর চার ছিলো ১৪টি। রাহুল বেশি তোপ দেগেছেন প্রোটিয়া স্পিডস্টার ডেইল স্টেইনকে। স্টেইন তার চার ওভারে রান দেন ৫৭টি। এক রহুল ছাড়া পাঞ্জাবের কোনো ব্যাটসম্যানই ৩০ রানের ঘর পেরোতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান আসে নিকোলাস পুরানের ব্যাট থেকে।

অজি হার্ডহিটার ব্যাটসম্যান গ্ল্যান ম্যাক্সওয়েল ৫ রানের বেশি করতে পারেননি। ৮ বলে ১৫ রান করে রাহুলের সঙ্গে অপরাজিত ছিলেন করুণ নায়ার। বোলিংয়ে কৃপণ ছিলেন একমাত্র যুজবেন্দ্র চাহাল। তিনি চার ওভারে ২৫ রান দিয়ে নেন ১টি উইকেট।