বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

‘জোনাস ব্রাদার্স’র জয়ে গর্বিত প্রিয়াঙ্কা

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডলবি থিয়েটারে ফাঁকা মিলনায়তনে অনুষ্ঠিত হলো বিলবোর্ড মিউজিক অ্যাওয়ার্ডস। বিশ্বসংগীতের অন্যতম মর্যাদাসম্পন্ন এই পুরস্কার বিতরণ হয়েছে ১৪ অক্টোবর। গায়িকা কেলি ক্লার্কসন টানা তৃতীয়বারের মতো এই আয়োজন সঞ্চালনা করলেন।

বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার স্বামী নিক জোনাসের ভাইদের ব্যান্ড জোনাস ব্রাদার্সের কাছে গেছে তিনটি স্বীকৃতি। এ কারণে বেজায় উচ্ছ্বসিত প্রিয়াঙ্কা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে জোনাস ব্রাদার্স ব্যান্ড দলের তিন সদস্য নিক জোনাস, জো জোনাস ও কেলভিন জোনাসের একটি ছবি শেয়ার করেছেন পিসি। এর ক্যাপশনে তিনি লিখেছেন- “তিনটি বিলবোর্ড মিউজিক অ্যাওয়ার্ডস! তোমাদের নিয়ে গর্বিত।”

গত ২৯ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এবারের বিলবোর্ড মিউজিক অ্যাওয়ার্ডস। কিন্তু কোভিড-১৯ রোগের প্রাদুর্ভাবে অনুষ্ঠানটি স্থগিত করতে বাধ্য হন আয়োজকরা।

সংগীত তারকাদের অ্যালবাম ও ডিজিটাল গান বিক্রি, স্ট্রিমিং, রেডিও এয়ারপ্লে, ট্যুর ও সামাজিক যোগাযোগমাধ্যমে সক্রিয়তার ওপর ভিত্তি করে মনোনয়ন তালিকা চূড়ান্ত করা হয়ে থাকে।

১৯৯০ সাল থেকে আমেরিকার বিলবোর্ড ম্যাগাজিন পুরস্কারটি দিয়ে আসছে। এবার ছিল এর ২৭তম আসর। মাঝে ২০০৭-২০১০ সাল পর্যন্ত অনুষ্ঠানটি হয়নি। আর ২০০০-২০০১ সালের পুরস্কার একই আসরে দেওয়া হয়েছিল। ২০১১ সাল থেকে প্রতি বিভাগে ‘বর্ষসেরা’ (অব দ্য ইয়ার) শব্দটি বাদ দিয়ে যুক্ত করা হয় ‘শীর্ষ’ (টপ)। যেমন আর্টিস্ট অব দ্য ইয়ার পাল্টে হয়েছে টপ আর্টিস্ট। শুরুতে বিভাগটির নাম ছিল ‘হ্যাশট্যাগ ওয়ান ওয়ার্ল্ড আর্টিস্ট’। ২০১৭ সাল থেকে ভক্তদের ভোটে দুটি বিভাগে পুরস্কার দেওয়া হচ্ছে।

লাইটনিউজ