বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

ইসলামকে অপমান করে আরব খ্রিস্টানদের তোপের মুখে ম্যাক্রোঁ

আন্তর্জাতিক ডেস্ক : ইসলাম ও মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে অপমান করায় আরব খ্রিস্টানদের তোপের মুখে পড়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।

বুধবার ফরাসি প্রেসিডেন্ট বলেন, মুহাম্মদ (সা.) কে অপমান করে প্রকাশিত কার্টুন প্রকাশে বাধা দেবেন না তিনি। বাক স্বাধীনতার অজুহাতে ম্যাক্রোঁর এমন বক্তব্যের পর আরব ও মুসলিম বিশ্বে প্রতিবাদে ঝড় ওঠে।

কাতার ভিত্তিক নিউজ চ্যানেল আল-জাজিরা একজন সিনিয়র অ্যাংকর জালাল চাহদা এক টুইট বার্তায় বলেন, আমি জালাল চাহদা একজন আরব লেভান্তিন খ্রিস্টান। আমি ইসলামের নবী, বার্তাবাহক মুহাম্মদ (সা.) এর অপমানকে জোরালোভাবে প্রত্যাখ্যান করছি এবং নিন্দা জানাচ্ছি। দোয়া ও শান্তি।

চাহদা একটি ছবি সংযুক্ত করে আরও লিখেছেন, মুহাম্মদ (সা.) আল্লাহ তার মঙ্গল করুন এবং তাকে শান্তি দান করুন। তার এমন টুইটের পর চাহদার মুসলিম সহকর্মীরা তার প্রশংসা করে টুইট করেছেন।

ঘাদা ওয়াইস নামে আল-জাজিরার আরেকজন খ্রিস্টান প্রেজেন্টার চাহদার টুইট রি-টুইট করেছেন। তিনি লিখেছেন, আমি মুসলমানদের অনুভূতিতে আঘাত করতে বা সন্ত্রাসবাদকে সাধারণীকরণ এবং ইসলামের সঙ্গে সংযুক্ত করতে অস্বীকার করি।

আয়মান দাবানেহ নামে আরেকজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, যারা আমার মুসলিম ভাইদের ঘৃণা করে এবং সম্মান করে না, তারা জর্দানের একজন খ্রিস্টান হিসেবেও আমাকে সম্মান করে না। তিনিও একটি ছবি সংযুক্ত লিখেন, আমি ইসলামের ভুল ব্যাখ্যা বিরুদ্ধবাদী খ্রিস্টান।