বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

রাজধানীতে পর্নোগ্রাফি বানানোই ছিলো গ্রেপ্তার দম্পতির পেশা

স্টাফ রিপোর্টার : শিশু পর্নোগ্রাফির সঙ্গে জড়িত থাকার অভিযোগে পৃথক স্থান থেকে মোট তিনজনকে আটক করা হয়েছে। এদের মধ্যে এক দম্পতি আছেন বলে জানিয়েছে সিআইডি সাইবার টিম।

গ্রেপ্তারকৃতদের মধ্যে একজনের নাম জানা গেছে। সামিউল শেখ নামের ওই ব্যক্তিকে রাজধানীর স্টাফ কোয়ার্টারসংলগ্ন বস্তি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। অপর ঘটনায় সাভার থেকে এক দম্পতিকে গ্রেপ্তারের কথা জানায় তারা। তাবে তাদের পরিচয় জানা যায়নি।

এদিকে পল্টন থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের মামলায় সামিউল শেখকে দুই দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

সিআইডির ওই সূত্রটি জানায়, সিআইডির সাইবার মনিটরিংয়ের বিশেষ একটি টিম বেশ কয়েক দিন ধরে চাইল্ড পর্নোগ্রাফির ওপর নজর রাখছিল। দেশি-বিদেশি গোয়েন্দা তথ্যের মাধ্যমে ওই তিন অপরাধীদের সন্ধান পায় সিআইডি। পরে তাদের আটক করা হয়।

সম্প্রতি তরুণ বয়সীদের মধ্যে পর্নোগ্রাফিতে আসক্তির সংখ্যা ক্রমেই বেড়ে চলছে। খুব ভয়াবহ আকারে বেড়ে যাচ্ছে এটি। স্মার্ট ফোনে ছোটো ছোটো বাচ্চা থেকে শুরু করে প্রাপ্ত বয়স্কদের মাঝেও আসক্তির মাত্রা প্রবল থেকে প্রবলতর হচ্ছে। ফলে পারিবারিক ও সামাজিক সম্পর্কগুলো দিন দিন বেশ জটিলতার দিকে এগোচ্ছে। কখনও কখনও তা করুণ পরিণতিতে গিয়ে শেষ হচ্ছে। এমনই একটি দেশ কাঁপানো ঘটনা ধর্ষণের পর আনুশকা নামের এক স্কুলছাত্রীর মৃত্যু। এরপর থেকে আইনশৃঙ্খলা বাহিনী আরও বেশি নড়চড়ে বসে। এরই মধ্যে শিশুদের দিয়ে পর্নোগ্রাফি বানানোর অভিযোগে গ্রেপ্তার হলেন ওই তিনজন।