বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

তেলের গন্ধে ওজন হ্রাস!

ওজন কমানোর জন্য একেক জন একেক পন্থা বেছে নেন। শরীরচর্চা, বিভিন্ন রকমের ডায়েট, খাদ্যভাসের পরিবর্তন ছাড়াও নানা ভাবে ওজন কমানো যেতে পারে। তবে মজার ব্যাপার হলো এত সব কঠিন কাজ না করেও ওজন কমানো সম্ভব। আর সহজে ওজন কমানোর এই ম্যাজিকটি হয় এসেন্সিয়াল অয়েলের সাহায্যে।

এসেন্সিয়াল অয়েলর নানাবিধ উপকারীতা রয়েছে। ওজন কমানো তার মধ্যে একটি। এই তেল দিয়ে মালিশ করে তো বটেই, এমনকি শুধু তেলের গন্ধ শুঁকেই কমতে পারে ওজন। জেনে নিন কোন কোন এসেন্সিয়াল অয়েল ওজন কমায়।

লেবু
ওজন কমাতে অনেকেই লেবু পানি খান। একই রকম ভাবে লেবুর এসেন্সিয়াল অয়েলের গন্ধ দিনে বেশ কয়েক বার শুঁকলে মন ভাল হয় এবং মেদ কমে। ঘরে হিউমিডিফায়ার থাকলে, রাতে তার মধ্যে ২-৩ ফোঁটা লেবুর এসেন্সিয়াল অয়েল দিলে সবচেয়ে ভাল কাজ হয়।

ল্যাভেন্ডার
এসেন্সিয়াল অয়েলের ল্যাভেন্ডার খুবই জনপ্রিয়। রাতে ঘুমানোর আগে ৪-৫ ফোঁটা এসেন্সিয়াল অয়েল দুই হাতে মালিশ করে নিন। তা ছাড়া কপালের দুই পাশে, ঘাড়ে এবং কাঁধেও এই তেল অল্প করে লাগিয়ে দিন। ঘুমের মধ্যে এর গন্ধ নাকে এলে ওজন কমবে।

আদা
আদার এসেন্সিয়াল অয়েলের গন্ধ হজমশক্তি বাড়ায়। গোসলের পানি হালকা গরম করে তার মধ্যে ২-৩ ফোঁটা এই তেল দিয়ে দিন। এতে হজমশক্তিও বাড়বে আবার মেদের পরিমাণও কমবে। দিনের বেলা মাঝে মধ্যে শিশি থেকেও আদার এসেন্সিয়াল অয়েলের গন্ধ শুঁকতে পারেন। তাতেও একই রকম কাজ হবে।

লাইটনিউজ