বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

করোনাভাইরাসের প্রশংসা করলেন কঙ্গনা!

প্রাণঘাতী করোনায় ভারতে দুই লাখের কাছাকাছি মানুষের মৃত্যু হলেও ভাইরাসটির প্রশংসা করেছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত।

তার ভাষ্য, এই ভাইরাসের জন্য মানুষের মৃত্যু হলেও বাকি অনেক কিছু ভালো হচ্ছে। করোনাকে তিনি ‘তৈরি করা ভাইরাস’ বলে দাবি করেছেন।

রোববার রাতে এক টুইটবার্তায় কঙ্গনা লেখেছেন, ‘তৈরি করা এই ভাইরাসকে মানুষ একে অপরের অর্থনীতি ধ্বংস করতে কাজে লাগিয়েছিল, আজ হয়তো তারা সেটাকে নিয়ে সন্ত্রস্ত। আমার কথার সঙ্গে হয়তো অনেকেই সহমত হবেন, অনেকেই হবেন না। কিন্তু একটা কথা মানতেই হবে যে, এই ভাইরাসটি পৃথিবীকে সারিয়ে তুলছে। মানুষ মারা যাচ্ছে ঠিকই, কিন্তু বাকি সব কিছু সেরে উঠছে’।

পৃথিবীর ভালোর জন্য কী কী করতে হবে, সেই উপদেশও দিয়েছেন কঙ্গনা। তিনি লিখেছেন, বছরে আমাদের প্রত্যেককে আটটি করে গাছ পুঁততে হবে। খরগোশের মতো সন্তান জন্ম দেওয়া বন্ধ করতে হবে। এমন সব প্লাস্টিকের পণ্য যা একবারই ব্যবহার করে নষ্ট করে ফেলতে হয়, সেগুলোকে এড়িয়ে চলতে হবে। খাবার নষ্ট করবেন না। আপনার চারপাশের দায়িত্বহীন মানুষদের থেকে সতর্ক হয়ে তাদের দায়িত্ব নিন। কারণ আপনি সাবধানী হলেও তারা বিপদ ডেকে আনতে পারে।

কঙ্গনার এ টুইটে অনেকেই একমত পোষণ করলেও কেউ কেউ আপত্তি জানিয়েছেন। তাদের মতে, অভিনেত্রীর কাছে সব রকম সুযোগ সুবিধা আছে বলেই এই কঠিন পরিস্থিতেও ‘পৃথিবী সেরে উঠছে’- ধরনের কথা খুব সহজেই বলে ফেলছেন তিনি।