শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন

২০২৩ আইপিএলেও ‘অধিনায়ক’ ধোনিকে দেখবে চেন্নাই

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ২১ মে, ২০২২

চলতি বছর আইপিএলে চেন্নাই সুপার কিংসের সময় চরম খারাপ কেটেছে। ১৪ ম্যাচের মধ্যে মাত্র ৪ ম্যাচে জয় পেয়েছে দলটি। প্রতিযোগিতাটি থেকে বাদ পড়েছে তিন ম্যাচ আগে। আজ (২০ মে) শেষ ম্যাচেও রাজস্থান রয়্যালসের বিপক্ষে হারের তেতো স্বাদ নিয়ে আসর শেষ করেছে দলটি।

চেন্নাইয়ের এমন ভরাডুবির পেছনে সবচেয়ে বড় কারণ ছিল আসরের শুরুর দিকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নেতৃত্ব না পাওয়া। রবিন্দ্র জাদেজার নেতৃত্বে সঠিক পথ খুঁজে পায়নি দলটি। সামনের বছর তাই নতুন করে দারুণ শুরু পেতে চায় হলুদ জার্সিধারীরা। দলটির জন্য আশার বিষয় হচ্ছে, সামনের বছর তাদের নেতা ধোনি খেলবেন এবং শুরু থেকেই দলকে নেতৃত্ব দিবেন।

স্টার স্পোর্টসে আজ ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার ও বর্তমান ধারাভাষ্যকার ইয়ান বিশপের সঙ্গে এক আলাপচারিতায় সামনের বছর নিজের ভবিষ্যত নিয়ে এমনটাই জানিয়েছেন ধোনি নিজে। পরবর্তীতে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচের আগের টসের সময়েও ড্যানি মরিসনকে ২০২৩ সালে আইপিএল খেলার বিষয় নিশ্চিত করেন ধোনি।

ধোনির সামনের বছর খেলার পেছনে বড় কারণ হিসেবে ভারতের সাবেক এই অধিনায়ক জানিয়েছেন, মূলত চেন্নাইয়ের মাঠ থেকে অবসর গ্রহণের ইচ্ছার জন্যই এইবার অবসর ভাবনা নেই তার। এছাড়াও সামনের বছর যদি করোনার জন্য চলমান যে ভ্রমণ নিষেধাজ্ঞা উঠে যায়, তবে ‘হোম-অ্যাওয়ে’ ম্যাচ খেলার সুবাদে সব জায়গার দর্শক থেকেই অবসর নেওয়ার সুযোগ থাকবে তার সামনে।

ধোনির ভাষ্যে, ‘অবশ্যই (আগামী আসরে খেলব)। কারণটা সহজ; চেন্নাইয়ে না খেলে বিদায় নেওয়াটা ঠিক হবে না। মুম্বাই এমন একটি জায়গা, যেখানে দল ও ব্যক্তি হিসেবে আমি অনেক ভালোবাসা পেয়েছি। কিন্তু সিএসকে ভক্তদের জন্য এটা (মুম্বাইয়ে বিদায় বলে দেওয়া) ভালো হবে না।’

ভারতের বিশ্বকাপজয়ী এই অধিনায়ক আরও যোগ করেন, ‘এছাড়া আশা করি, আগামী বছর দলগুলোর ভ্রমণের সুযোগ থাকবে (হোম-অ্যাওয়ে ম্যাচ), ভিন্ন ভিন্ন ভেন্যুতে গিয়ে আমাদের খেলতে হবে, তাহলে বিভিন্ন জায়গায় গিয়ে সবাইকে বিদায় বলা যাবে।

২০২৩ আমার শেষ বছর হবে কি-না, বড় একটি প্রশ্ন এটা। কারণ আমরা দুই বছর পরের কিছু সম্পর্কে সত্যিই ভবিষ্যদ্বাণী করতে পারি না। তবে অবশ্যই আমি পরের বছর শক্তভাবে ফিরে আসার জন্য কঠোর পরিশ্রম করব।’

সামনের বছর নিজের নেতৃত্ব নিয়ে সরাসরি কিছু বলেননি ধোনি। তবে ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো নিজেদের এক প্রতিবেদনে জানিয়েছে, চেন্নাই ম্যানেজমেন্টের কাছে নিজের ভবিষ্যত ভাবনা জানাতে গিয়ে ধোনি নাকি নিশ্চিত করেছেন, ২০২৩ সালে আইপিএলে নিজে অংশগ্রহণের পাশাপাশি অধিনায়কত্বও করতে চান তিনি। ফলে ২০২৩ সালে ৪১ বছর বয়সী ধোনির নেতৃত্বে কেবল খেলোয়াড় হিসেবে দেখা যাবে চলতি আইপিএলে কিছু ম্যাচে নেতৃত্ব দেওয়া জাদেজাকে।

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD