বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৯:৩৯ পূর্বাহ্ন

বরিশাল-রাজশাহীর সব মাকের্ট বন্ধ ঘোষণা 

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ মে, ২০২০

 

করোনাভাইরাসের ঝুঁকি থাকা সত্ত্বেও ঈদ উপলক্ষ্যে সরকারি নির্দেশনা মেনে গত ১০ মে থেকে দেশের অধিকাংশ স্থানেই মার্কেট-শপিংমল খুলে দেয়া হয়। এরপর থেকেই দেশব্যাপী উল্লেখযোগ্য হারে বাড়তে থাকে কোভিড-১৯ রোগে সংক্রমিত রোগীর সংখ্যা। বেশিরভাগ মার্কেটেই কোনো স্বাস্থ্য নির্দেশনা মানা হচ্ছে না। পাশাপাশি জনস্রোতও ঠেকানো যাচ্ছে না।

তাই একরকম বাধ্য হয়েই মঙ্গলবার থেকে বরিশাল ও রাজশাহীতে সব ধরনেরর মার্কেট, শপিংমল, দোকান বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে খাদ্য, ওষুধ এবং নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে। ভাইরাসটির সংক্রমণ রোধ ও জনগণের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ বিষয়ে রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক বলেন, ঈদ উপলক্ষ্যে মার্কেট-শপিংমলগুলো খোলা রাখা হলেও কোনো রকম স্বাস্থ্যবিধি মানা হচ্ছিল না। তাছাড়া বিশাল জনস্রোতের কারণে সামাজিক দূরত্ব নিশ্চিত করা যাচ্ছে না। তাই একরকম বাধ্য হয়েই এ সিদ্ধান্ত নেয়া।

একই কারণে মঙ্গলবার সকাল থেকে বরিশালেও সকল বিপণিবিতান-দোকানপাট বন্ধের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। অনির্দিষ্টকালের জন্য এই সিদ্ধান্ত বলবৎ থাকবে। বিকেলে তথ্যটি নিশ্চিত করেন জেলা ম্যাজিস্ট্রেট ও করোনার প্রতিরোধ কমিটি বরিশালের সভাপতি এস এম অজির রহমান।

তিনি বলেন, জনস্বার্থে শুধু ওষুধ, কাঁচাবাজার, জরুরি খাদ্য সরবরাহ ও মুদি দোকান প্রতিদিন বিকেল চারটা পর্যন্ত খোলা থাকবে। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে ব্যাটারিচালিত তিন চাকার গাড়ি ও যান্ত্রিক রিকশা সড়কে চলাচল করতে পারবে।

লাইট নিউজ

 

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD