বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৭:০৯ পূর্বাহ্ন

হোমনায় স্বামীসহ পালিয়েছে করোনা আক্রান্ত নারী

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০

 

লাইট নিউজ প্রতিবেদক : কুমিল্লার হোমনায় স্বামী সহ পালিয়েছে শিল্পী বেগম (২৪) নামের এক করোনা আক্রান্ত নারী। সে হোমনা উপজেলা সদরে অবস্থিত সেন্ট্রাল হসপিটালের প্যাথলজিস্ট মো.আশরাফ আলীর স্ত্রী। তার বাড়ি ঢাকা জেলার সাভার উপজেলায় অবস্থিত।

জানাগেছে, করোনা আক্রান্ত এই নারী ঈদের আগে হোমনা উপজেলায় বেড়াতে এসে অসুস্থ হয়ে পড়ে। তার শরীরে করোনা লক্ষন থাকায় ২৩ মে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুমেক হাসপাতালে প্রেরন করেন উপজেলা স্বাস্থ্য বিভাগ। তবে নমুনা সংগ্রহের সময় রোগীর ঠিকানা চালাকি করে হোমনা পৌর এলাকার বাগমারা গ্রামের নাম উল্লেখ করা হয়।

উল্লেখ গত ২৬ মে ওই নারীর রিপোর্ট পজিটিভ আসার পর তার বাড়ি লকডাউন করতে রিপোর্টে উল্লেখ করা ঠিকানায় এই দম্পতিকে খুজে পাওয়া যায়নি। তবে শিল্পী বেগমের স্বামী উপজেলা সদরে অবস্থিত বেসরকারী সেন্ট্রাল হসপিটালের ল্যাব টেকনিশিয়ান পদে বহুদিন ধরে চাকুরী করতেন। তবে তার কর্মস্থলে গিয়ে আশরাফ আলীকেও পাওয়া যায়নি। হাসপিটাল কর্তৃপক্ষ তার কোন কাগজ পত্র রাখেনি। তাই তার আসল ঠিকানাও পাওয়া যায়নি। পরে সেন্ট্রাল হসপিটালকে লকডাউন ঘোষনা করে হসপিটালের সকল স্টাফদের নমুনা সংগ্রহ করার নির্দেশ দেন উপজেলা প্রশাসন‌।

বুধবার হসপিটালে কর্মরত ৯ জন স্টাফ এর নমুনা সংগ্রহ করে কুমেক হাসপাতালে প্রেরন করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

হোমনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ ডা. আবদুছ ছালাম শিকদার জানান, ঈদের আগের দিন শিল্পী বেগম নামের এক নারীর করোনা উপসর্গ থাকায় তার নমুনা সংগ্রহ করে কুমেক হাসপাতালে প্ররন করা হয়েছে। ২৬ তারিখ তার রিপোর্ট পজেটিভ আসে। কিন্ত তার দেয়া ঠিকানায় বাগমারা গ্রামে তাকে পাওয়া যাযনি। এমনকি তার স্বামীও তার কর্মস্থল সেন্ট্রাল হসপিটাল থেকে পালিয়ে গেছে।

পরে হসপিটালকে লকডাউন ঘোষনা করে স্ব উদ্যোগে নমুনা সংগ্রহ করার নির্দেশ দেন উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমা। উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) তাপ্তি চাকমা জানান,করোনা আক্রান্ত ওই নারীর বাড়ি লকডাউন করতে বাগমারা গ্রামে গিয়ে তাকে খুঁজে না পেয়ে হসপিটাল লকডাউন ঘোষণা করি। টেলিফোনে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করছি এ দম্পতিকে যেন লকডাউন করে রাখা হয়।

লাইট নিউজ/মোহাঅর

 

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD