রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৪১ অপরাহ্ন

জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস শিক্ষামন্ত্রীর

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২
অক্সিজেন শুধু হাসপাতালের জন্য, বাড়ি দেওয়ার জন্য নয় শিক্ষামন্ত্রী

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চলমান সমস্যার পেছরে যারা জড়িত তাদের বিরুদ্ধ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (২৬ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

তিনি বলেন, শাবিপ্রবির সব সমস্যা ক্ষতিয়ে দেখা হবে। এসবের সাথে যারাই জড়িত তাদের বিরুদ্ধ ব্যবস্থা নেওয়া হবে। শিক্ষার্থীদের সব অভিযোগ সমাধান করা হবে।

এসময় শিক্ষার্থীদের অনশন থেকে সরে আশার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

উল্লেখ্য, গত ১৪ জানুয়ারি আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। তাদের অভিযোগ, বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলে নানা সমস্যা রয়েছে। এসব সমস্যার সমাধান চেয়ে তারা হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদকে ফোন করেন। প্রভোস্টকে ফোন দিলে তিনি বলেন, ‘বের হয়ে গেলে যাও, কোথায় যাবে? আমার ঠেকা পড়েনি।’ শিক্ষার্থীরা বিষয়টি জরুরি উল্লেখ করলে তিনি বলেন ‘কীসের জরুরি? কেউ তো আর মারা যায়নি!’

এরপর প্রভোস্টের পদত্যাগ দাবিতে আন্দোলন শুরু করেন ছাত্রীরা। প্রভোস্টের পদত্যাগের ওই আন্দোলন শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষের জেরে পরবর্তীতে ভিসির পদত্যাগ আন্দোলনে রূপ নেয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ক্যাম্পাস বন্ধ করে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়। তবে ওই নির্দেশনা অমান্য করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD