বুধবার, ০৬ জুলাই ২০২২, ১১:৪৫ পূর্বাহ্ন

কাদের: মানুষের অসাবধানতায় সামনে আরো কঠিন সময় আসছে

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ মে, ২০২০

 

করোনা পরিস্থিতিতে মানুষের অসাবধানতার কারণে সামনে বাংলাদেশের জন্য আরো কঠিন সময় আসছে বলে শঙ্কা প্রকাশ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার নিজ সরকারি বাসভবন থেকে এক ভিডিও বার্তায় তিনি এমন শঙ্কা প্রকাশ করেন।

সেতুমন্ত্রী বলেন, ঈদের সময় গ্রাম ও শহরের মানুষের অবাধ বিচরণ করোনা সংক্রমণের ঝুঁকি বাড়িয়ে দিয়েছে। তাদের অসাবধানতার কারণে সামনে বাংলাদেশের জন্য আরো কঠিন সময় আসছে। এখন করোনা থেকে রক্ষা পেতে হলে প্রতিরোধ ব্যবস্থা জোরদারের বিকল্প নেই। তাই ঐক্যবদ্ধ হয়ে সম্মিলিতভাবে আসন্ন কঠিন সময়ের প্রতিরোধ করতে হবে।

তিনি বলেন, সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মানতে মানুষের মধ্যে শৈথিল্যভাব সৃষ্টি হয়েছে। তাদের মধ্যে ধৈর্য ও শৃঙ্খলার ঘাটতি দেখা যাচ্ছে। অনেকেই স্বাস্থ্যবিধি না মেনে স্বাভাবিক সময়ের মতো বাইরে ঘোরাফেরা করছেন। এমনকি সামাজিক দূরত্ব না মেনে হাট-বাজার, ভিড় ও জনসমাগমে অংশ নিচ্ছেন।

মানুষের এমন উদাসীনতা ভয়ানক বিপদ ডেকে আনতে পারে জানিয়ে তিনি বলেন, দিন যত যাচ্ছে ততই পরিস্থিতি নিয়ন্ত্রণ উদ্যোগের চরম অবনতি ঘটছে। শহর এবং গ্রামে সর্বত্রই পাল্লা দিয়ে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। এখন যদি সচেতন না হই তাহলে নিজ পরিবার এবং পার্শ্ববর্তী সবার জন্য ভয়াবহ বিপদ আসতে পারে।

সড়ক পরিবহন মন্ত্রী বলেন, করোনাভাইরাসে আক্রান্ত বিশ্বের ২১৫টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থানের আরো অবনতি হয়েছে। ভাইরাসটির সংক্রমণ থেকে ছোট-বড়, ধনী-গরিব কেউ রেহাই পাচ্ছে না। তারপরও ধৈর্যহারা না হয়ে সাবধানতা অবলম্বন করতে হবে। যারা ফ্রন্টলাইনে যুদ্ধ করছেন, তাদের মনোবল না হারিয়ে সাহসিকতার সঙ্গে লড়াই চালিয়ে যেতে হবে।

লাইট নিউজ/আই

 

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD