বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৭:১৩ পূর্বাহ্ন

খাবারের কোনো জাত-ধর্ম নেই, ৫০০ জনকে খাওয়াচ্ছেন অভিনেত্রী সানা

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ মে, ২০২০

 

লকডাউনের জেরে রোজগার বন্ধ থাকায় অনেক পরিবারকেই সমস্যায় পড়তে হয়েছে। মূলত যাদের দিন আনি দিন খাই অবস্থা তাদের এখন খুবই করুণ অবস্থা।তাদের কথা ভেবেই এগিয়ে এসেছেন হিন্দি সিরিয়ালের জনপ্রিয় অভিনেত্রী সানা খান।

এই পবিত্র রমজান মাসে দুস্থদের পাশে দাঁড়িয়েছেন সানা। কাউকে যেন অভুক্ত না থাকতে হয় এই রমজানে, সেই উদ্যোগই নিয়েছেন অভিনেত্রী।

রোজ প্রায় ৪০০ থেকে ৫০০ জন দুস্থদের মুখে তুলে দিচ্ছেন খাবার। শুধু রান্না করা খাবার বিতরণ করেই কিন্তু ক্ষান্ত থাকেননি সানা। এর পাশাপাশি অত্যাবশকীয় জিনিসপত্রও বিলি করছেন। রাস্তায় রাস্তায় ঘুরে দুধ, পাউরুটি, বিস্কুট, গ্লুকোজ বিতরণ করছেন। এর জন্য তিনি দেখছেন না অভুক্ত মানুষটি কোন ধর্মের। তার মতে খাবারের কোনো ধর্ম নেই। ক্ষুধাও কোনো জাত-ধর্ম মানে না।

রমজান মাস উপলক্ষে রোজা রাখছেন সানা। ইফতার, সাহরি ও আল্লাহর কাছে বিশেষ প্রার্থনা করেই কেটে যাচ্ছে তার দিন।

এর মাঝেই রোজ দুস্থ অভুক্তদের পেট ভরিয়ে চলেছেন এই অভিনেত্রী। তার কাছে, জীব সেবাই পরম ধর্ম। অভিনেত্রীর তৎপরতায় মুগ্ধ হয়ে মুসলিম ধর্মাবলম্বীদের অনেকেই তার হাতে ত্রাণের টাকা তুলে দিয়েছেন দুস্থদের সেবায়, জানিয়েছেন অভিনেত্রী সানা খান নিজেই।

লকডাউনে সানার রমজান যে বেশ ব্যস্ততার মাঝেই কাটছে, জানিয়েছেন অভিনেত্রী। তিনি জানান, ‘জানি না কীভাবে দিনগুলো কেটে যাচ্ছে! সকালে নামাজ পড়ে দিন শুরু হয়। তারপর কোরান পড়ি। এর পরের সময়টা সারাদিন দুস্থদের জন্য খাবারের বন্দোবস্ত করতে করতেই কেটে যায়। তারপর আবার দিনের শেষে বাড়ির সদস্যদের সঙ্গে ইফতারের আয়োজনে হাত লাগাই’।

লাইট নিউজ

 

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD