বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৪:০২ পূর্বাহ্ন

রাজীবপুরে চাঁদার দাবিতে বালু ব্যবসায়ীকে মারপিট

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ২৭ মে, ২০২০

 

লাইট নিউজ প্রতিবেদক : রাজীবপুর উপজেলায় আব্দুর রশিদ(৫০) নামের এক বালু ব্যাবসায়ীকে হত্যার উদ্দেশ্যে পিটিয়ে গুরুতর জখম করেছে করা হয়েছে।

রবিবার(২৪)মে উপজেলার সদর ইউনিয়নের আজগর দেওয়ানী পাড়া গ্রামে ওই ঘটনা ঘটে। আহত আব্দুর রশিদ ঈদের নামাজ পড়ে বাড়ি ফেরার সময় হামলার শিকার হন।এসময় তার দুটি মুঠোফোন এবং পকেটে থাকা নগদ টাকাও ছিনিয়ে নেয় হামলাকারীরা।

পরে তাকে উদ্ধার করে স্থানীয়রা রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানেই তিনি চিকিৎসাধীন আছে।আহত বালু ব্যাবসায়ী আব্দুর রশিদ টাঙ্গালিয়া পাড়া গ্রামের মৃত ইনছান মেম্বারের ছেলে।

এঘটনায় রাজীবপুর থানায় সোমবার দিবাগত রাতে আব্দুর রশিদ বাদি হয়ে আঃমজিদ(৫২), আঃসাত্তার(৫৮),সাগর আলী(৩৪),মাজম আলী(৩৭),সোহেল মিয়া(২২),সবুর আলী(২৭),জহুরুল ইসলাম(৩০),সহিজল হক(২২),মাইদুল ইসলাম(২২) সহ আজ্ঞাতনামা আরও কয়েকজনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।

এ বিষয়ে জানতে চাইলে রাজীবপুর থানার অফিসার ইনচার্জ গোলাম মোর্শেদ তালুকদার বলেন,লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা.তন্নি জানান আব্দুর রশিদের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে মাথায় সেলাই দেওয়া হয়েছে তবে তিনি এখন শঙ্কা মুক্ত।

স্থানীয় ও থানায় দেওয়া লিখিত এজাহার সূত্রে আরও জানা গেছে আব্দুর রশিদের সাথে গত কয়েক মাস আগে বালু পরিবহনের জন্য সড়ক ব্যাবহার করা নিয়ে বালুর গাড়ি প্রতি চাঁদা দাবি করে আজগর দেওয়ানী পাড়া গ্রামের আঃমজিদ। চাঁদা দিতে অস্বীকার করায় তাদের দুজনের মধ্যে বাকবিতন্ডা হয়। সেই ঘটনার জেরে আব্দুর রশিদ ঈদের দিন ওই এলাকায় গেলে আঃমজিদ তার ছেলে সহ আরও কয়েক জন তার উপর দেশিয় অস্ত্র নিয়ে অতর্কিত হালমা করে। এতে আব্দুর রশিদ গুরুতর আহত হয় এবং একটি চোখ আঘাতপ্রাপ্ত হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক রাজীবপুর উপজেলা স্যালোঘাট এলাকার কয়েকজন বলেন আঃমজিদ দস্যু প্রকৃতির লোক। বালুবাহি গাড়ি থেকে চাঁদা তোলা ছাড়াও ঘাটের অসহায় ব্যাবসায়ীদের কাছ থেকে চাঁদা তোলেন তিনি। এই কাজে তাকে সহায়তা করে তার ছেলেরা।

হাসপাতালে চিকিৎসাধীন আব্দুর রশিদ সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন,দীর্ঘ দিন থেকে আমি বালুর ব্যবসা করছি কখনও কারও সাথে ঝগড়াঝাটি হয় নি আমার। চাঁদা দিতে অস্বীকার করায় আমার উপর হামলা করল তারা। আমি এর বিচার চাই।

আব্দুর রশিদের উপর হামলার বিষয়ে জানতে চাইলে আঃমজিদ বলেন, সামান্য বিষয় নিয়ে কথাকাটাকাটি এবং ধাক্কাধাক্কি হয়েছে। তাকে মারপিট করা হয়নি। চাঁদা দাবি করার বিষয়টি ভিত্তিহীন বলেও জানান তিনি।

লাইট নিউজ/রুস

 

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD