বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৪:৩৭ পূর্বাহ্ন

শেখ হাসিনার মতো আলেম-ওলামাদের জন্য কেউ ভাবে না

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ২০ জুন, ২০২০

দেশের আলেম-ওলামাগণের জন্য আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো করে আর কেউ ভাবেন না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ শনিবার দুপুরে রাজধানীর মিন্টু রোডের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিজের নির্বাচনী এলাকা চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে রাঙ্গুনিয়ার পাঁচ শতাধিক মসজিদের ইমাম-ওলামাগণের মাঝে প্রধানমমন্ত্রীর বিশেষ উপহার বিতরণ করা হয়। প্রত্যেক ইমাম-ওলামাকে উপহার হিসেবে নগদ পাঁচ হাজার টাকা দেওয়া হয়। পরে দেশ ও বিশ্ববাসীর সুস্থতা ও নিরাপত্তার জন্য প্রার্থনা করা হয়।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হয়ে তথ্যমন্ত্রী বলেন, দেশে আলেম-ওলামাগণে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে ভাবেন, সেভাবে আর কেউ ভাবে না। ক্ষমতায় থাকাকালে বিএনপি-জামায়েত জোটও তাদের কথা ভাবেনি। কিন্তু নির্বাচনের সময় ঠিকই তারা ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করার চেষ্টা করেছে। নির্বাচন আসলেই বিএনপি-জামায়াত জোট কড়া মুসলমান বনে যায়।

বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলেম-ওলামাগণের জন্য যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন উল্লেখ করে তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশের প্রতিটি জেলা-উপজেলায় একটি করে মসজিদ নিমার্ণ, কওমি মাদ্রাসার উচ্চ পর্যায়ের শিক্ষাকে স্বীকৃতি প্রদান, দেশে এক লাখ মসজিদে মক্তব স্থাপন, সেসব মক্তবে মাসিক সাড়ে চার হাজার টাকা ভাতায় শিক্ষক নিয়োগসহ রাজধানীর মোহাম্মদপুরে ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় স্থাপন করেছে। নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে সহায়তা হিসেবে দেশের প্রতিটি মসজিদের জন্য পাঁচ হাজার টাকা করে বরাদ্দ প্রদান করেছে। এসব মাইলফলক উদ্যোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার ফসল।

এ সময় তিনি বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক কামাল লোহানী এবং তথ্য অধিদপ্তরের সাবেক উপ-প্রধান তথ্য কর্মকর্তা ও সাহিত্যিক জাফর আলমের মৃত্যুতে শোক প্রকাশ করেন। পাশাপাশি মরহুমদের বিদেহী আত্মার শান্তি কামনা করে আওয়ামী লীগের এ যুগ্ম-সাধারণ সম্পাদক।

লাইটনিউজ/এসআই

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD