বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০২:১৮ অপরাহ্ন

ইউসিবি ব্যাংকের কর্মকর্তা-কর্মচারিদের বেতন কমাছে না

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৯ জুন, ২০২০

পুঁজিবাজারের তালিকাভুক্ত ও দেশের অন্যতম বেসরকারি ব্যাংক ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) পরিচালনা পর্ষদ কর্মকর্তা ও কর্মচারিদের বেতন ভাতা না কমানোর ঘোষণা দিয়েছে। পর্ষদের পক্ষ থেকে চেয়াম্যান রুকমিলা জামান স্বাক্ষরিত বেতন না কমানো সংক্রান্ত একটি চিঠি পেয়েছে সানবিডি। তবে এই নতুন নতুন পন্য ও সেবার মাধ্যমে আয় বাড়ানোর কথা জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, রুকমিলা জামান হলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর সহধর্মীনি। সাইফুজ্জামান চৌধুরী হলেন দেশের অন্যতম শিল্প উদ্যোক্তা আখতারুজ্জামান চৌধুরী বাবুর ছেলে। তিনি চার বারের নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ছিলেন।

বিশ্ব ব্যাপী মহামারি করোনা ভাইরাসের কারণে ব্যবসা বাণিজ্যের মন্দা চলছে। এই মান্দার প্রভাবে দেশের অনেক প্রতিষ্ঠান কর্মী ছাটাই ও বেতম কমানোর ঘোষণা দিয়েছে।

অন্যিদকে বেসরকারি ব্যাংক উদ্যোক্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) ৪০ হাজার টাকার বেশি বেতন-ভাতা পান তাদের বেতন-ভাতা ১৫ শতাংশ কমানোসহ ১৩ দফা সুপারিশ করেছে। বাকীগুলো হলো কর্মীদের পদোন্নতি, ইনক্রিমেন্ট, ইনসেনটিভ বোনাস বন্ধ করা, ব্যাংকগুলোয় চলমান নিয়োগসহ সব নিয়োগ বন্ধ রাখার সুপারিশও করেছে বিএবি। এছাড়া নতুন শাখা, এজেন্ট ব্যাংকিং ও উপশাখা খোলা বন্ধ রাখার সুপারিশও করা হয়েছে।

১৩ দফা সুপারিশ সংবলিত চিঠিতে বেসরকারি ব্যাংকগুলোকে আরো যেসব পরামর্শ দেয়া হয়েছে তার মধ্যে রয়েছে সব ধরনের স্থায়ী সম্পদ ক্রয় বন্ধ রাখা, কর্মীদের লোকাল ও বিদেশী প্রশিক্ষণ বন্ধ রাখা, সব বিদেশ ভ্রমণ বন্ধ রাখা, সব ধরনের সিএসআর, ডোনেশন, চ্যারিটি বন্ধ রাখা, পত্রিকা (প্রিন্ট ও অনলাইন) ও টেলিভিশনে সব ধরনের বিজ্ঞাপন প্রদান বন্ধ রাখা, সব কাস্টমার গেট টুগেদার বন্ধ রাখা।

এটিকে বৃদ্ধাঙ্গলি দেখিয়ে, ইউসিবি তাদের কর্মকর্তা ও কর্মচারিদের বেতন ভাতা না কমানোর ঘোসণা দিলো। এর আগে একই ঘোষণা দিয়েছে,সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক লিমিটেড।

লাইটনিউজ/এসআই

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD