বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৪:৪০ পূর্বাহ্ন

করোনা প্রতিরোধে স্থানীয় সরকার বিভাগের সমন্বয় সেল গঠন

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ২৪ জুন, ২০২০

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সমন্বয় সেল গঠন করেছে স্থানীয় সরকার বিভাগ।

মঙ্গলবার (২৩ জুন) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মো. জহিরুল ইসলামকে আহ্বায়ক করে ১৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

গঠিত কমিটি করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর অনুশাসন ও জাতীয় কমিটির সুপারিশ অনুযায়ী স্থানীয় সরকার বিভাগের আওতাধীন দপ্তর বা সংস্থা এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের উপর অর্পিত সকল দায়িত্ব যথাযথভাবে পালনের বিষয়টি তদারকি ও সমন্বয় করবে।

এছাড়া, সিটি কর্পোরেশন সমূহের অধিক্ষেত্রে রেড জোন এলাকার জনপ্রতিনিধি, ইমাম, এনজিও প্রতিনিধি, বিশিষ্ট ব্যক্তিত্বসহ প্রয়োজনীয় সংখ্যক স্বেচ্ছাসেবীকে সম্পৃক্ত করে সিটি কর্পোরেশনসমুহ যে সমস্ত নাগরিক সেবা প্রদান করবে তা তদারকি এবং মনিটরিং করবে কমিটি।

লকডাউন চলাকালীন সিটি কর্পোরেশনসমূহ ও অনান্য সংস্থাসমূহের কার্যক্রমসমূহ কিভাবে পরিচালিত হবে এ বিষয়ে সিটি কর্পোরেশন কতৃক প্রণীত খসড়া SPO স্থানীয় সরকার বিভাগের গঠিত সেল চূড়ান্ত করবে এ কমিটি।

করোনা মোকাবিলার বিষয়ে স্থানীয় সরকার প্রতিষ্ঠান এবং স্থানীয় সরকার বিভাগের দপ্তর বা সংস্থার কাজের সাথে সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রনালয় বা বিভাগের কাজের সমন্বয়ও করবে গঠিত এই কমিটি।

লাইট নিউজ

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD