রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন

ডেঙ্গু‌তে আক্রান্ত শিক্ষা প্রকৌশল অ‌ধিদপ্ত‌রের উপ-সহকারী প্রকৌশলী মারা গে‌ছেন

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০

কু‌ড়িগ্রাম প্রতি‌নি‌ধি : দেশজুড়ে করোনাভাইরাসের ভয়াবহতার মধ্যেই কু‌ড়িগ্রাম জেলা শিক্ষা প্রকৌশল অধিদফতর (ইইডি) এর উলিপুর উপজেলার দা‌য়িত্বরত উপ-সহকারী প্রকৌশলী মো. জুবাইদুল ইসলাম ডেঙ্গু রোগে আক্রান্ত হ‌য়ে মারা গে‌ছেন। বুধবার (৮ এ‌প্রিল) ডেঙ্গু উপসর্গ ও শ্বাসকষ্ট নি‌য়ে তি‌নি কু‌ড়িগ্রাম থে‌কে রংপুর মে‌ডি‌ক্যাল ক‌লেজ হাসপাতা‌লে চি‌কিৎসা নি‌য়ে‌ উন্নত চি‌কিৎসার জন্য ঢাকার উদ্দেশে রওনা হ‌লে প‌থিম‌থ্যে মারা যান।

কু‌ড়িগ্রাম জেলা শিক্ষা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী (এক্সইএন) মো. শাহজাহান আলী এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

এক্সইএন জানান, উপ-সহকারী প্রকৌশলী মো. জুবাইদুল ইসলাম জেলার উলিপু‌রে দা‌য়িত্ব পালন কর‌ছি‌লেন। এরম‌ধ্যে তি‌নি হালকা জ্বরে আক্রান্ত হ‌য়ে অসুস্থ‌ হ‌য়ে পড়‌লে কু‌ড়িগ্রাম জেনা‌রেল হাসপাতা‌লের মে‌ডি‌সিন কনসাল‌ট্যান্ট ডা. মাঈনু‌দ্দি‌নের কা‌ছে তার ব‌্যক্তিগত চেম্বা‌রে চি‌কিৎসা নি‌তে যান। ওই চি‌কিৎসক পরীক্ষা ক‌রে জানান যে তিনি ডেঙ্গু প‌জে‌টিভ। এছাড়াও তার হা‌র্টেও সমস‌্যা ধরা প‌ড়ে। এরপর গতকাল (৭ এ‌প্রিল) থে‌কে তি‌নি শ্বাসকষ্টসহ বে‌শ অসুস্থ‌ হ‌য়ে প‌ড়েন।

এরপর বুধবার (৮ এপ্রিল) সকা‌লে তা‌কে রংপুর মে‌ডি‌ক্যাল ক‌লেজ হাসপাতা‌লে নেওয়া হ‌লে সেখা‌নে তার ক‌রোনাভাইরাস পরীক্ষার নমুনা নেওয়া হয় এবং তা‌কে আইসোলেশ‌নে নেওয়া হয়। প‌রে বুধবার বিকা‌লে তার প‌রিবা‌রের সদস‌্যরা উন্নত চি‌কিৎসার জন‌্য তা‌কে ঢাকায় নেওয়ার সিদ্ধান্ত নেন। বুধবার বিকা‌লে তা‌কে এম্বু‌লে‌ন্সে ক‌রে ঢাকা নেওয়ার প‌থে রাত সা‌ড়ে ৯ টার দি‌কে তি‌নি প‌থিম‌ধ্যে শেষ নিঃশ্বাস ত‌্যাগ ক‌রেন।

এক্সইএন আরও জানান, জুবাইদুল ইসলাম তিন বছর ধ‌রে কু‌ড়িগ্রা‌মে কর্মরত ছি‌লেন। তার অকাল মৃত‌্যু‌তে শিক্ষা প্রকৌশল প‌রিবার শোকাহত। রাজশাহীর বাঘমারা উপ‌জেলার গ্রা‌মের বা‌ড়ি‌তে তা‌কে দাফন করা হ‌বে ব‌লেও জানান তি‌নি।

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD