বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৩:৩৩ অপরাহ্ন

স্ত্রী-সন্তানের কাছে যাওয়ার বিশেষ ছুটি পেলেন মালিক

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ২০ জুন, ২০২০

মানবিক কারণে পাকিস্তান ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার ও সাবেক অধিনায়ক শোয়েব মালিককে চার সপ্তাহের বিশেষ ছুটি দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি)। আগামী ২৮ জুন পুরো ৪২ জনের বহর ইংল্যান্ড সফরে রওনা হলেও, মালিক সেখানে যোগ দেবেন ২৪ জুলাই।

পিসিবির সুত্র মতে, গত পাঁচ মাস ধরে স্ত্রী সানিয়া মির্জা ও একমাত্র ছেলের সঙ্গে দেখা হচ্ছে না মালিকের। তার স্ত্রী-সন্তান করোনাভাইরাসের লকডাউনের কারণে আটকা পড়েছেন ভারতে। তাই পরিবারের সঙ্গে দেখা করার সুযোগ দিতেই মূলত বিশেষ ছাড় দেয়া হলো মালিককে।

শিয়ালকোটের বাসিন্দা মালিক গত মার্চের শুরু থেকে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল পেশোয়ার জালমির সঙ্গে ছিলেন। তার আগ থেকেই সানিয়া ও তাদের সন্তান অবস্থান করছিলেন ভারতে। পিএসএল শেষ করেই পরিবারের কাছে যাওয়ার কথা ছিল মালিকের।

কিন্তু করোনাভাইরাসের কারণে পুরোটা শেষ হওয়ার আগেই স্থগিত হয়ে যায় পিএসএল। আর ভারতে দেয়া হয় পূর্ণাঙ্গ, বন্ধ করে দেয়া হয় সকল ফ্লাইট। যা এখনও সে অর্থে চালু হয়নি। তাই ছুটি পেলেও ঠিক কবে পরিবারের সঙ্গে দেখা করতে পারবেন মালিক, তা নিশ্চিত হয়। ধারণা করা হচ্ছে, দুবাইয়ে হতে পারে স্ত্রী-সন্তানের সঙ্গে মালিকের সাক্ষাৎ।

মালিককে দেয়া বিশেষ ছুটির কথা জানিয়ে এক বিবৃতিতে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন, ‘আমাদের মতো শোয়েব মালিক তার পরিবারের সঙ্গে থাকতে পারেনি। প্রথমত দলের প্রতি দায়বদ্ধতা এবং আন্তর্জাতিক ফ্লাইটের নিষেধাজ্ঞার কারণে প্রায় পাঁচ মাস ধরে পরিবার থেকে দূরে সে। এখন যেহেতু ফ্লাইটের নিষেধাজ্ঞা উঠতে শুরু করেছে। তাই আমরা মালিকের অবস্থা বিবেচনা করে তার অনুরোধ রেখেছি এবং ছুটির ব্যবস্থা করেছি।’

এদিকে পাকিস্তান ক্রিকেট দল স্বাস্থ্য নিরাপত্তার কথা ভেবে ৫ সপ্তাহ আগেই যাচ্ছে ইংল্যান্ডে। কারণে সেখানে গিয়ে তাদের থাকতে হবে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে। এরপর আবার আছে তাদের অনুশীলন পর্ব। তাই ২৮ জুনই চলে যাবে তারা।

কিন্তু মালিক ২৪ জুলাই যোগ দিলে ১৪ দিনের কোয়ারেন্টাইনের জন্য তো সময় পাওয়া যাবে না। তাহলে এক্ষেত্রে কী হবে? ওয়াসিম খান জানিয়েছেন মালিককের যুক্তরাজ্য সরকারের নির্দেশনা মোতাবেকই সবকিছু করতে হবে। তারা যেভাবে বলবে তা মেনেই মাঠে নামার অনুমতি পাবেন মালিক।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD