বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন

তেলে পানি মিশিয়ে বিক্রি, ফিলিং স্টেশন মালিককে জরিমানা

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২

নাটোরের লালপুর উপজেলার গোপালপুরে জ্বালানি তেলের সঙ্গে পানি মিশিয়ে বিক্রি করার অপরাধে মেসার্স সততা ফিলিং স্টেশনের মালিক সিদ্দিকুর রহমানকে ৪৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা করেন।

স্থানীয় লোকজন জানান, সকালে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে কাজ করা অন্তত ২৫ থেকে ৩০ জন শ্রমিক তাদের মোটরসাইকেলে পেট্রোল নিতে গোপালপুরের মেসার্স সততা ফিলিং স্টেশনে যান। এসময় শ্রমিকরা যে যার পরিমাণ মতো পেট্রল মোটরসাইকেলে নেন। মোটরসাইকেল স্টার্ট দিতে গেলে তা আর স্টার্ট হচ্ছিল না। বিষয়টি মোটরসাইকেল চালকদের সন্দেহ হলে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং পুলিশকে খবর দেন।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাকের নেতৃত্বে ওই ফিলিং স্টেশনে অভিযান পরিচালনা করা হয়। এসময় তেলের সঙ্গে পানি মেশানোর প্রমাণ পান তারা। পরে ফিলিং স্টেশন মালিক সিদ্দিকুর রহমানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা করা হয়। এছাড়া অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই ফিলিং স্টেশনে পুলিশ মোতায়েন করা হয়েছে।

দেবাশীষ বসাক বলেন, খবর পেয়ে লালপুর থানা পুলিশের সহায়তায় সকালে সততা ফিলিং স্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি। এসময় জ্বালানি তেলে পানি মেশোনোর সত্যতা পাওয়া যায়। অভিযুক্ত ফিলিং স্টেশনের মালিক সিদ্দিকুর রহমানের স্বীকারোক্তির ভিত্তিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তাকে ৪৮ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, ক্ষতিগ্রস্ত ক্রেতাদের অর্থ ফেরত দিতে এবং ফিলিং স্টেশনটি সাময়িক বন্ধ রেখে পানি মিশ্রিত পেট্রল অপসারণপূর্বক বিক্রয়যোগ্য তেল উত্তোলন করে পুনরায় চালুর নির্দেশ দেওয়া হয়েছে।

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা সুলতানা বলেন, ভোক্তাদের অধিকার সংরক্ষণে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD