বুধবার, ০৬ জুলাই ২০২২, ১১:২৭ পূর্বাহ্ন

অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন অনন্ত জলিল

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : শুক্রবার, ২২ মে, ২০২০

 

গত ১৭ মে জনপ্রিয় চিত্রনায়ক, প্রযোজক এবং বিশিষ্ট শিল্পপতি অনন্ত জলিল তার ইউটিউবে এক ভিডিও বার্তায় ঘোষণা দিয়েছিলেন, তার যাকাত ফান্ড থেকে ১০ লাখ টাকা ৫০০ অসচ্ছল ভক্তের মাঝে ২০০০ টাকা করে বিতরণ করবেন এবং তা ২৬ রমজানে প্রদান করা হবে। এজন্য তার অফিসিয়ালি পেইজে গিয়ে একটি ফর্মে প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন করতে বলা হয়। এই আহবানে ব্যাপক সাড়া পড়ে। অসংখ্য আবেদন জমা পড়তে থাকায় অনন্ত এই ফান্ড বাড়িয়ে দ্বিগুণ করে ২০ লাখ টাকা করেন এবং ১০০০ জনের মধ্যে বন্টনের সিদ্ধান্ত নেন।

পরবর্তীতে ফান্ডের পরিমাণ আরও ৫ লাখ টাকা বৃদ্ধি করেন। আবেদন করার সময়সীমার মধ্যে দেখা যায়, ১৬ হাজার আবেদন জমা পড়েছে। এসব আবেদন থেকে বিশেষজ্ঞ কমিটির মাধ্যমে যাচাই-বাছাই করে ১২৫০ জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয় এবং ঘোষণা মতো ২০ মে নির্বাচিতদের টাকা নগদ একাউন্টে পাঠিয়ে দেয়া হয়। এই টাকা পাঠানো হয়, পান্থপথের মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের শাখা থেকে। এখানে উল্লেখ্য, যাদের নগদ একাউন্ট ছিল না, তাদের একাউন্টও অনন্ত খুলে দেয়ার ব্যবস্থা করে টাকা পাঠিয়ে দেন। এর মাধ্যমে অনন্ত এক অনন্য নজির স্থাপন করলেন।

আমাদের দেশে যেখানে স্বাভাবিক সময়ে যাকাতের কাপড় আনতে গিয়ে দরিদ্র মানুষকে অনেক সময় পদদলিত হয়ে মৃত্যুবরণ করতে হয়, সেখানে অনন্ত সুচিন্তিতভাবে আধুনিক প্রক্রিয়ায় এবং প্রকৃত দুঃস্থদের মাঝে যাকাতের অর্থ সুষ্ঠুভাবে বন্টন করে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন। এমন উদাহরণ সৃষ্টি অন্যদেরও অনুপ্রাণিত করবে। পাশাপাশি এটাও বলা যায়, অনন্ত শুধু ঘোষণার মধ্যে সীমাবদ্ধ ছিলেন না, কথা মতো তিনি তা বাস্তবায়ন করে দেখিয়ে দিয়েছেন।

লাইট নিউজ

 

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD