বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১০:৪৮ পূর্বাহ্ন

মালয়েশিয়ায় নতুন আক্রান্ত ১৭২ জনের মধ্যে বিদেশি ১৫৯

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ২৫ মে, ২০২০

ডেস্ক রিপোর্ট : মহামারি করোনা প্রতিরোধে শক্ত অবস্থানে মালয়েশিয়া। কার্যকর বিভিন্ন পদক্ষেপের মধ্য দিয়ে কমতে শুরু করেছিল আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, প্রায় ৮০ শতাংশই সুস্থ হয়ে উঠেছিলেন।

কিন্তু হঠাৎ করে গত ২৪ ঘণ্টায় ১৭২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ১৫৯ জনই বিদেশি নাগরিক। সোমবার করোনা পরিস্থিতি নিয়ে প্রতিদিনের আপডেট সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দেশটির স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক দাতুক সেরি ডা. নূর হিশাম আব্দুল্লাহ। তবে কোন দেশের কতজন আক্রান্ত, তা এ রিপোর্ট লেখা পর্যন্ত জানা যায়নি।

দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা সাত হাজার ৪১৭ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৯৭৯ জন। মৃত্যুবরণ করেছেন ১১৫ জন।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় ১১২ জনকে বুকিত জলিল, সেপাং ও সিমুনিয়া (অভিবাসন) ইমিগ্রেশন ডিটেনশন ক্যাম্প থেকে শনাক্ত করা হয়েছে। শুধু সোমবারই সিমুনিয়া ক্যাম্প থেকে ১৯ জনকে শনাক্ত করা হয়। এ নিয়ে সেখান থেকে ৩৬ জনের পজিটিভ ধরা পড়েছে।

ডা. নূর হিশাম আব্দুল্লাহ জানান, সিমুনিয়া ক্যাম্পের এক হাজার ৪৪৯ জনের মধ্যে ৫৪০ জনের নেগেটিভ রিপোর্ট পাওয়া গেলেও ৮৭৩ জনের রিপোর্ট পাওয়ার অপেক্ষায় রয়েছেন তারা।

বুকিত জলিল ডিটেনশন ক্যাম্পে আটক আছেন এক হাজার ৫৩৬ জন। এদের মধ্যে এক হাজার ৪২২ জনের কাছ থেকে নমুনা নেয়া হয়। সেখানে ১২৬ জনের পজিটিভ ও ৫১৪ জনের নেগেটিভ রিপোর্ট আসে। ৮৯৬ জনের রিপোর্ট এখনও আসেনি বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ডা. নূর হিশাম বলেন, বর্তমানে ডিটেনশন ক্যাম্পগুলোর করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে বন্দিদের সঙ্গে স্বজনদের সাক্ষাতের বিষয়টি বন্ধ করে দিয়েছে ক্যাম্প কর্তৃপক্ষ।

সম্প্রতি বিভিন্ন স্থানে অবৈধ অভিবাসীদের ধরপাকড় অভিযানে নামে দেশটির ইমিগ্রেশন বিভাগ। আটক অভিবাসীদের মধ্য করোনার লক্ষণ পাওয়া যায়, জানায় সংশ্লিষ্ট বিভাগ।

লাইট নিউজ

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD