বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৩:২১ অপরাহ্ন

নেত্রকোনায় করোনা রোগীদের সুস্থতার হার বাড়ছে

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০

নেত্রকোনায় কোভিড-১৯ আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থতার হার বাড়ছে। গতকাল সোমবার পর্যন্ত জেলায় প্রায় ৫৫ শতাংশ রোগী সুস্থ হয়েছেন। ৫ জুন পর্যন্ত এ হার ছিল ৪০ শতাংশ।

নেত্রকোনা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, জেলায় প্রথম দুজন কোভিডে আক্রান্ত রোগী শনাক্ত হন গত ১০ এপ্রিল। এর ৩৬ দিনের ব্যবধানে অর্থাৎ ১৬ জুন আক্রান্তের সংখ্যা ১০০ অতিক্রম করে। তখন সুস্থতার হার ছিল ৩৬ শতাংশ। এর সপ্তাহখানেক পর ২৩ মে আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ২০৩। তখন সুস্থতার হার কমে ৩২ শতাংশে দাঁড়ায়। এর ১৬ দিনের ব্যবধানে ৯ জুন আক্রান্তের সংখ্যা ৩০০ পূরণ হয়। তখন সুস্থতার হার বেড়ে ৪০ শতাংশে দাঁড়ায়। গতকাল সোমবার রাত পর্যন্ত জেলায় শনাক্ত হয়েছেন ৩৪৭ জন, আর সুস্থ হয়েছেন ১৮৯ জন। সে হিসাবে বর্তমানে প্রায় ৫৫ শতাংশ রোগী সুস্থ হয়েছেন।

আক্রান্ত ব্যক্তিদের মধ্যে প্রথম সুস্থ হন প্রথম আক্রান্ত হওয়া সদর উপজেলার ওই পোশাককর্মী। সেদিন ছিল ২৬ এপ্রিল। এর চার দিন পর আরও ১০ জন সুস্থ হন। প্রথম দিকে সুস্থতার হার কম হলেও এখন এই সংখ্যা বাড়ছে। জেলায় এ পর্যন্ত মারা গেছেন ৩ জন। সে হিসাবে মৃত্যুর হার ১ দশমিকের নিচে। মারা যাওয়া ব্যক্তিদের বয়স ৫৮ থেকে ৬৫ বছরের মধ্যে। মৃত্যুর পর তাঁদের করোনা শনাক্ত হয়।

করোনা শনাক্ত এবং সুস্থ হয়ে ওঠা বেশ কয়েকজন রোগী ও তাঁদের স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, ইতিমধ্যে যাঁরা সুস্থ হয়েছেন, তিন-চতুর্থাংশের বেশি বাসায় থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিয়েছেন। করোনায় কোনো ধরনের ভয় বা গুজবে কান না দেওয়ার অনুরোধ জানিয়েছেন করোনাজয়ী ওই ব্যক্তিরা; বরং মনোবল দৃঢ় করে নিয়ম মেনে চললেই সহজেই করোনা জয় করা যায় বলে তাঁদের মন্তব্য।

নেত্রকোনা সিভিল সার্জন মো. তাজুল ইসলাম জানান, জেলায় ৩৪৭ জন আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ১৮৯ জন, আর মৃত্যু হয়েছে ৩ জনের।’

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD